দুনিয়াকে চমকে এলো ‘ফ্লেক্সিবেল’ স্মার্টফোন

Posted by

মাথার ওপর গোটা শরীরটাকে দাঁড় করিয়ে দেওয়া অথবা গোটা শরীরটাকে পেঁচিয়ে গোল বলের মতো করে নেওয়া, এসব অদ্ভূতুরে জিনিস সার্কাসে প্রায়ই দেখা যায়। অনায়াসে এসব ভেল্কি দেখান জিমন্যাস্টরা। কিন্তু এবার এসব অবাক করা কাণ্ড দেখাবে মানুষ নয়, স্মার্টফোন। মানুষের মতোই ডিগবাজি খাবে , সার্কাস দেখাবে স্মার্টফোন।
এমন অবাক করা কাণ্ডকেই সত্যি করে দেখিয়েছেন কুইনস ইউনিভর্সিটির হিউম্যান মিডিয়া ল্যাব। বানিয়েছে এমন এক স্মার্টফোন যা কিনা ডিগবাজি খায়। আর পাঁচটা ফোনের থেকে এখানেই এই স্মার্টফোন আলাদা। আসল কথা হলো ফ্লেক্সিবল ফোন। খুব সহজেই দোমরানো মোচরানো যাবে হিউম্যান মিডিয়া ল্যাবের নতুন আবিস্কার ‘রিফ্লেক্স’। যখনই দোমরানো হবে ‘রিফ্লেক্স’, দুমরে যাবে স্ক্রিনে থাকা পাতাও। ঠিক যেমনটা বইয়ের পাতায় হয়।

‘রিফ্লেক্স’-এ থাকবে হাই ডেফিনেশন ৭২০পি এলজি ডিসপ্লে, ফ্লেক্সিবল ওএলইডি টাচ স্ক্রিন, ৪-৪ কিটক্যাট অ্যান্ড্রয়েড। স্ক্রিন দোমরানোর কোনও প্রভাব যেমন পরবে না ফোনের হাই ডেফিনেশন ডিসপ্লেতে তেমনই পড়বে না ফোনের আওয়াজেও। হিউম্যান ল্যাবের ডিরেক্টর রোয়েল ভেরতেগাল জানান, ফোনের ফ্লেক্মিবিলিটি শুধু ডিস্প্লেই পাল্টাবে না, আলাদা মজা আনবে গেমেও। ফোন ভাঁজ করলেই ওড়ানো যাবে ‘আঙ্গরি বার্ডস’-এর পাখি।
১৭ই ফেব্রুয়ারি নেদারল্যান্ড প্রথম দেখা পেয়েছে ডিগবাজি খাওয়া ফোনের। খুব তাড়াতাড়ি ‘রিফ্লেক্স’ ছড়িয়ে পড়বে গোটা বিশ্বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *