বাজারে এলো স্যামসাং গালাক্সি এর নতুন দুটি গালাক্সি স্মার্টফোন!!!

Posted by

বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে স্যামসাং নিয়ে এসেছে গ্যালাক্সি জে সিরিজের দুটি নতুন সংস্করণের স্মার্টফোন গ্যালাক্সি জে ৭ ২০১৬ এডিশন এবং গ্যালাক্সি জে ৫ ২০১৬ এডিশন।

samsung-galaxy

এক নজরে মোবাইলগুলোর ফিচারসমূহঃ 

# গ্রাহকদের চমৎকার অভিজ্ঞতা দিতে গ্যালাক্সি জে৭ ২০১৬ এডিশন এবং গ্যালাক্সি জে৫ ২০১৬ এডিশনে এ আছে যথাক্রমে ৫.৫ এবং ৫.২ ইঞ্চির এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এইচডি রেজুলেশনে সমৃদ্ধ এই ডিসপ্লে এবং সাউন্ড এলাইভ টেকনোলজি গ্রাহককে সার্বিক বিনোদনের অভিজ্ঞতা দিবে।

# গ্যালাক্সি জে৭ ২০১৬ এডিশনে ৬৪-বিট অক্টা কোর (১.৬ গিগাহার্জ) প্রসেসর এবং গ্যালাক্সি জে৫ ২০১৬ এডিশনে কোয়াড কোর প্রসেসর (১.২ গিগাহার্টজ) রয়েছে। উভয় ফোনেই র‌্যাম রয়েছে ২ জিবি এবং ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।

# রয়েছে আল্ট্রা-ডাটা সেভিং মোড, যা ব্যবহারকারীকে একই সঙ্গে চালু ও বন্ধ থাকা অ্যাপের থেকে মোবাইল ডাটার ব্যবহার এবং ডাটা অপটিমাইজেশনের মাধ্যমে ডাটা সংরক্ষণের আলাদা তথ্য দেবে। আল্ট্রা-ডাটা সেভিং মোড ৫০ শতাংশ পর্যন্ত ডাটা সাশ্রয় করতে পারে। এর স্মার্ট ম্যানেজার কত শতাংশ ডাটা খরচ এবং কত শতাংশ অবশিষ্ট রয়েছে তা ব্যবহারকারীকে জানাবে।

# রয়েছে এস বাইক মোড। বাইক চালানো অবস্থায় লেটেস্ট এই মোডটি ইনকামিং কলগুলোকে নিয়ন্ত্রণ করবে। কুইক অ্যাক্টিভেশন, আর্জেন্ট কল অ্যালার্ট সিস্টেম এবং মোশন লকের মাধ্যমে এই ইউনিক মোডটি কাজ করে। গ্রাহকরা জে৭ এবং জে৫ ২০১৬ এডিশন হ্যান্ডসেটগুলোর নোটিফিকেশন প্যানেলে প্রবেশ করে এস বাইক মোডটি অ্যাক্টিভেট করতে পারবেন।

# রয়েছে এনএফসি কানেক্টিভিটি, যার সাহায্যে ব্যবহারকারীরা এনএফসি ট্যাগটি ট্যাপ করেও এই মোডটি চালু করতে পারবেন। এই মোডের মাধ্যমে ব্যবহারকারী কয়েকটি গুরুত্বপূর্ণ নম্বরকে চিহ্নিত করে রাখতে পারবেন, এতে তারা গাড়ী চালানো অবস্থাতেও নোটিফিকেশন পাবেন। যদি কলটি জরুরি হয়, তাহলে কলার ১ প্রেস করলে ব্যবহারকারীর কাছে কলটি পৌঁছে যাবে।

নিরাপদ যোগাযোগ উৎসাহিত করার জন্য এস বাইক মোডের মোশন লক ফিচার এটি নিশ্চিত করে যে, ব্যবহারকারী যদি কোনো জরুরি ইনকামিং কল রিসিভ করতে চান তবে তাকে বাইক সম্পূর্ণভাবে থামানোর পর কলটি রিসিভ করতে হবে। এস বাইক মোড চালু অবস্থায় ব্যবহারকারী কলারের নোটিফিকেশনস দেখতে পাবেন। স্মার্ট রিপ্লাই ফিচারের মাধ্যমে নির্বাচিত নম্বরগুলো অটোমেটিক এসএমএস পাবেন। এতে নির্বাচিত কলাররা ফোন করলে কতক্ষণ পর বাইক চালক রিসিভ করতে পারবেন তার সম্ভাব্য সময় জানিয়ে দেবে।

# ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অ্যাডজাস্টেবল ফিচার ও এফ১.৯ অ্যাপারচার সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং সেলফি তুলতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাটিতে আছে এলইডি ফ্ল্যাশ এবং অ্যাডভান্সড ফটো সেটিংস।

# ব্যাটারির ক্ষেত্রে গ্যালাক্সি জে৭ ২০১৬ এডিশনে রয়েছে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি এবং গ্যালাক্সি জে৫ ২০১৬ এডিশনে  রয়েছে  ৩,১০০ এমএএইচ ব্যাটারি।

কালো, সোনালী এবং সাদা রঙের স্যামসাং গ্যালাক্সি জে৭ ২০১৬ এডিশন ২৪,৯০০ টাকায় এবং স্যামসাং গ্যালাক্সি জে৫ ২০১৬ এডিশন ২১,৯০০ টাকায় বাজারে পাওয়া যাচ্ছে। এই হ্যান্ডসেটগুলো কিনতে গ্রাহকরা ৩ মাসের ইএমআই সুবিধা উপভোগ করতে পারবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *