যে স্মার্টফোন হলো বর্ষ সেরা

Posted by

২০১৫ সালের সেরা প্রযুক্তিপণ্যের তালিকা প্রকাশ করেছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট পকেট-লিন্ট। সম্প্রতি লন্ডনে ‘ইই পকেট-লিন্ট গ্যাজেট অ্যাওয়ার্ডস’ নামের একটি অনুষ্ঠানে বর্ষসেরা কয়েকটি প্রযুক্তিপণ্যের ঘোষণা দিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটটির কর্তৃপক্ষ। এতে বর্ষসেরা স্মার্টফোনের খেতাব জিতেছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস ৬ এজ।
পাশাপাশি বাঁকানো ডিসপ্লের এই ফোনটি কেবল বর্ষসেরা প্রযুক্তিপণ্যের খেতাব জেতেনি, একই সঙ্গে ‘প্রেস্টিজিয়াস গ্যাজেট অব দ্য ইয়ারের’ পুরস্কারও জিতেছে।

maxresdefault
বর্ষসেরা প্রযুক্তিপণ্যের বিচারকদের মধ্যে ছিলেন যুক্তরাজ্যের ডেইলি এক্সপ্রেস পত্রিকার প্রযুক্তি​​বিষয়ক সম্পাদক ডেভিড স্নেলিং। গ্যালাক্সি এস ৬ এজকে বর্ষসেরা হিসেবে বর্ণনা করে তিনি বলেন, ‘এর নকশা চমৎকার। স্যামসাং এ বছর তার ঝুলি থেকে চমৎকার এ ফোনটি বের করেছে।’ বর্ষসেরা স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাপলের আইফোন ৬ এস।
স্মার্টফোন বিভাগে সেরা না হলেও টু-ইন ওয়ান বা ট্যাব ও পরিধানযোগ্য প্রযুক্তিপণ্য বিভাগের সেরা হয়েছে অ্যাপল। আইপ্যাড মিনি ৪ ও অ্যাপল ওয়াচের জন্য পকেট-লিন্টের তালিকায় বর্ষসেরা হয়েছে অ্যাপল।
অন্যান্য বিভাগের বিজয়ীদের মধ্যে রয়েছে এলজি, লেইকা, ব্যাং অ্যান্ড ওলুফসেন, অ্যামাজন ফায়ার টিভি। পকেট-লিন্ট গ্যাজেট অ্যাওয়ার্ডসের প্রতিষ্ঠাতা স্টুয়ার্ট মাইলস বলেন, ‘প্রযুক্তি শিল্প ঠিক কি ভাবছে সে বিষয়ে পকেট-লিন্ট পুরস্কারটি সবসময় চমৎকার নির্ণায়ক হিসেবে কাজ করে।’ তথ্যসূত্র: ডেইলি এক্সপ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *