হ্যান্ডস-অন রিভিউ- Symphony Xplorer ZV Pro

দেশের অন্যতম সেরা মোবাইল ব্র্যান্ড সিম্ফনী কিছুদিন আগে বাজারে রিলিজ করেছে তাদের Z সিরিজের আকর্ষণীয় স্মার্টফোন Symphony Xplorer ZV Pro! আজকে সেটটির হ্যান্ডস-অন-রিভিউ নিয়েই আমার টিউন…

প্রথমেই দেখে নেয়া যাক বক্সের সাথে আপানারা কি কি পাচ্ছেন। বক্সের ভেতর থাকছেঃ

– ZV Pro স্মার্টফোন
– চার্জার এডাপ্টার
– ইউএসবি ডাটা ক্যাবল
– হেডফোন
– ওয়ারেন্টি কার্ড
– ইউজার মেনুয়াল এবং
– সিম-মেমরী ইজেক্টর!

এবার চলুন ফোনটির মূল রিভিউ-তে যাওয়া যাক! মূল অংশে ফোনটির সকল দিক নিয়ে আলোচনা করার চেষ্টা করা হবে। তো চলুন–

ডিজাইন ও বিল্ড কোয়ালিটিঃ

ফোনটির ডিজাইন এক কথায় অসাধারন! Xplorer ZV pro এর সামনে-পেছেনে গরিলা গ্লাস 3 এবং সাইডে ম্যাটালিক বার দেয়া হয়েছে যাতে ফোনটি দেখতে চমৎকার লাগে। ফোনটির ডানে রয়েছে ভলিউম রকার ও লক-কী! উপরের দিকে রয়েছে ৩.৫মিমি অডিও জ্যাক এবং চার্জিং/ইউএসবি পোর্ট। বাম দিকটি একদম ফাঁকা রাখা হয়েছে! সবশেষে সেটটির নিচের দিকে রয়েছে স্পিকার গ্রীল ও ইয়াস-পীস! সব মিলিয়ে, ফোনটির ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি আপনার পছন্দ হবে বলে আশা করা যায়!

পার্ফরম্যান্সঃ

ফোনটিতে MT6592 অক্টাকোর 1.4 গিগাহার্টজ সিপিউ এবং Mali 450MP4 জিপিউ ব্যবহার করা হয়েছে! সেই সাথে রয়েছে 2GB র্যাম! সুতরাং বুঝতেই পারছেন- ফোনটিতে মাল্টিটাস্কিং করা যাবে অনায়াশেই এবং ফোনটি আপনার যে কোন কাজ কোন ধরনের ল্যাগ ছাড়াই সম্পন্ন করতে সক্ষম! মোটকথা, ফোনটির পার্ফরম্যান্স আপনাকে সন্তুষ্ট করতে যথেষ্ট।

ডিসপ্লেঃ

ZV Pro-তে এমোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজুলেশন ১০৮০*৭২০ পিক্সেল! ডিসপ্লে পিপিআই ২৯৪, তবে সিপিউ-যেড এ তা ৩২০ দেখায়! ডিসপ্লের উজ্জ্বলতা স্বাভাবিক এবং ভিউয়িং এংগেল খুবই ভাল। ফোনটিতে গেমিং করে বা ভিডিও দেখে মজা পাবেন এবং ডিসপ্লেটি আপনাদের ভালো লাগবে তা বলতেই পারি!

ইউজার ইন্টারফেসঃ

ফোনটিতে এন্ড্রয়েড ৫.১ এর স্টক UI দেয়া হয়েছে! তবে সিম্ফনী এতে কয়েকটি থিম যোগ করেছে যার মাধ্যমে এপ্স ড্রয়ারের আইকনগুলোর লুক পরিবর্তন করা যায়। ফোনটির ইউজার ইন্টারফেস একদম মাখানের মত স্মুথ! কোন ল্যাগিং লক্ষ করা যায়নি।

ক্যামেরাঃhyyjyj

 

ক্যামেরা নিয়ে বলার কিছু নেই। রিয়ার ক্যামেরা ১৩এমপি যাতে স্যামস্যাং এর কামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে! ফলে ফোনটির ক্যামেরা অনেক ভাল মানের ছবি ক্যাপচার করতে পারে! সামনের 5MP ক্যামেরাও জোশ…এক কথায়- ক্যামেরা নিয়ে আমার কোন অভিযোগ নেই! ফোনটির ক্যামেরা পার্ফমেন্স আমার মতো আপনাদেরকেও সন্তুষ্ট করবে বলে আমার বিশ্বাস।

মাল্টিমিডিয়াঃ

ফোনটির সাউন্ড কোয়ালিটি খুব খুব খুবই ভাল। MP3 Player-টি দেখতে জটিল! ফোনটি যে কোন এইচডি/ফুল এইচডি ভিডিও প্লে করতে সক্ষম। স্পীকারের সাউন্ড অনেক লাউড!

র্যাম ও রমঃ

র‍্যাম 2GB থেকে সব সময় 1.4GB+ ফ্রি পাবেন! আর ফোনটিতে ১৬ জিবি রম দেয়া হয়েছে যার মধ্যে প্রায় ১২ জিবি ব্যবহারযোগ্য। আপনি চাইলে তা ডাটা স্টোরেজ বা অ্যাপস Installation এর জন্য ব্যবহার করতে পারেন!

গেমিং পার্ফরম্যান্সঃ

Xplorer ZV Pro-তে গেমিং অনেক আরামদায়ক! ২ জিব র‍্যাম ও অক্টাকোর প্রসেসর থাকায় যে কোন গেম স্মুথলি খেলতে পারবেন। Asphalt 8, FiFa, NFS গেমসের পাশাপাশি Temple Run OZ, WCC, WE12, Score, Front Line Commando ইত্যাদি গেমসও ভালোভাবে খেলা গেছে।

ব্যাটারীঃ

সেটটিতে 2300mAh Li-Polymer ব্যাটারি ব্যবহার করা হয়েছে! ব্যাটারি ব্যাকাপ খারাপ বলা যাবে নাহ…ফুল চার্জে এক-টানা ৬/৭ ঘন্টা নেট ইউজ করতে পারবেন! খারাপ কী?

ওটিজি ও অন্যান্যঃ

Symphony Xplorer ZV Pro-তে Wake Gesture ফিচারটি দেয়া আছে যার ফলে ডাবল ট্যাপ করে ডিভাইসটিকে জাগানো সম্ভব! সেই সাথে এতে আরও কিছু Gesture সুবিধা আপনারা পাবেন! ফোনটিতে OTG ফিচারটিও দেয়া হয়েছে যা ওয়ালটনের RX4 ফোনটিতে দেয়া হয়নি! ইত্যাদি

বেঞ্চমার্কঃ

ডিভাইসটির AntuTu স্কোর 30000+ এবং নেনামার্ক2 স্কোর 60.3 যা আসলেই সন্তোষজনক!

এবার আসুন ডিভাইসটির মন্দ দিক দেখে নেয়া যাক-

– ব্যাটারী % ভুল দেখায় যা সত্যিই মন্দ লাগার মত ব্যাপার। তবে ব্যাটারী ব্যাকাপ ভালই বলা যায়! এছাড়া ডিভাইসটির আর কোন মন্দ দিক পাওয়া যায়নি।

টিউমেন্টঃ পরিশেষে বলব, আপনার বাজেট 14K-র আশেপাশে হলে আপনি Symphony Xplorer ZV Pro নিতে পারেন..

ADD YOUR COMMENT