Symphony Xplorer ZIII মোবাইল রিভিউ

কম দামের মধ্যে ভালো মানের আন্ড্রোয়েড স্মার্টফোন ব্যবহার করতে হলে সিম্ফনি আর ওয়াল্টনের নাম সবার আগে চলে আসে ।। সিম্ফোনি সব সময়ই কম দামে ভালো মানের ডিভাইস দেয়ার চেষ্টা করে। তবে তাদের সব থেকে বড় আকর্ষণীয় বিষয় হলতারা অন্ন ব্র্যান্ডের ভালো মানের সেট গুলো রিব্র্যান্ড করে ।। তারই ধারায় সিম্ফনি তাদের Xplorer ZIII বাজারে এনেছে ।। মূলত এটি Gionee E7 Mini র রিব্র্যান্ড তার পরেও এটার পারফরম্যান্স অবশ্যই আপনাকে মুগ্ধ করবে। 

মোবাইল রিভিউর আজকের পর্বে থাকছে Symphony Xplorer ZIII

 

এটি বাংলাদেশের প্রথম অক্টা কোর প্রোসেসর বিশিষ্ট স্মার্টফোন। সেই সাথে দিচ্ছে ১৩ মেগা পিক্সেলের ক্যামেরা সেটাও আবার রোটেবল মানে হচ্ছে সিম্পল রোটেশনের মাধ্যমে এটা দিয়ে আপনি সামনের ক্যামেরা আর পেছনের ক্যামেরা দিয়ে ছবি তুলতে পারবেন।

ডিসপ্লেঃ
প্রথমেই ডিসপ্লের সম্পরকে বলবো কারন আমার কাছে এই সেটের ডিসপ্লেটি খুবই ভালো লেগেছে । এক কথায় বললে দারুণ। এটি আই পি এস ডিসপ্লে ফলে সেটের পাশ থেকে দেখলেও পরিস্কার ভাবে দেখা যায়। আরও আছে গরিলা গ্লাস ফলে ডিসপ্লের উপরে কোন রকম দাগ পড়ার ঝুঁকি থাকবে না। এর ডাইমেনশন 139.866.28.6 mm ফলে এটা দেখতে অনেক পাতলা। সাধারণত অনেক বেশি হাই কনফিগারেশনের সেট বাজারে আসলে সেটার সাইজও বেশ বড় হয়। তবে যারা বিশাল সাইজের সেট পছন্দ করেন না তাদের কাছে এটা বেশ ভালো লাগবে। কারণ এর ডিসপ্লে সাইজ ৪ দশমিক ৭ ইঞ্চি।

ক্যামেরাঃ
যারা সেলফি তুলতে পছন্দ করেন তাদের জন্য এটি একটি আদর্শ সেট ।। কারন এর ক্যামেরার রোটেশন সুবিধার মাধ্যমে আপনি ক্যামেরা ব্যাক থেকে ফ্রন্টে আনতে পারবেন ।। আর ঠিক একই মানের ছবি পেতে পারেন। ১৩ মেগা পিক্সেল ছবি তোলার পাশাপাশি আপনি এটা দিয়ে ৭২০ পিক্সেলের হাই ডেফিনেশন ভিডিও করতে পারবেন। তবে আমি ১০৪০পিক্সেলের ভিডিও’ও কোন রকম সমস্যা ছাড়া দেখতে পারি ।

মেমোরিঃ
র‍্যামের দিক দিয়ে একটু কার্পণ্য করেছে ।। এতে মাত্র ১ জিবি র‍্যাম দেয়া হয়েছে ।। তবে এটা হয়ত আরো বেশী হতে পারত এই ফোনের স্পেসিফিকেশন অনুযায়ী। আর রম হিসেবে পাচ্ছেন ১৬ জিবি মেমোরি যার আছে ১০/১২ জিবি ব্যাবহার করা যাবে ।। তবে আপনি কোন মেমরি কার্ড ব্যাবহার কতে পারবেন না ।।

প্রসেসর:
প্রোসেসর হিসেবে এতে আছে অক্টা কোর 1.7GHz। বুঝতেই পারছেন এটা দিয়ে আপনি কত দ্রুত কাজ করতে পারবেন। এর সাথে পাচ্ছেন ১ জিবি র‍্যাম। ফলে যেকোন গেমস কোন রকম ল্যাগ ছারাই খেলতে পারবেন।

ব্যাটারিঃ
ব্যাটারিতে হিসেবে আছে ২২০০ মাইক্রো অ্যাম্পিয়ার মানের ব্যাটারি। এর ডিসপ্লে সাইজ অনুযায়ী এটা খুব একটা খারাপ না। আর ওটিজি সুবিধা তো আছেই ।। যার ফলে আপনি পেনড্রাইভ, কি-বোর্ড, মাউস ব্যাবহার করতে পারবেন ।।

সব দিক দিয়ে বিবেচনা করলে এইটি অবশ্যই একটি ভালো মানের সেট ।। বর্তমান বাজার মূল্য ১৯,৯৯০ টাকা ।।

source:-bddroid.com

ADD YOUR COMMENT